ডিজিকে হাইকোর্টে তলবের পর বিভিন্ন কারাগারে ৯০ চিকিৎসককে পদায়ন

স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালককে (ডিজি) হাইকোর্টে তলবের পরপরই দেশের কেন্দ্রীয় ও জেলা কারাগারগুলোতে মোট ৯০ জন চিকিৎসককে পদায়ন করেছে স্বাস্থ্য অধিদপ্তর। তাদের আগামী তিন দিনের মধ্যে কর্মস্থলে যোগ দেওয়ার নির্দেশনা দিয়েছে অধিদপ্তর।

মঙ্গলবার (১৭ জানুয়ারি) স্বাস্থ্য অধিদপ্তরের সহকারী পরিচালক ডা. মাহমুদুল বাশার স্বাক্ষরিত প্রজ্ঞাপনে দেওয়া হয়েছে এ আদেশ।

প্রজ্ঞাপনে বলা হয়, প্রজ্ঞাপন জারির দুই কর্মদিবসের মধ্যে সংশ্লিষ্ট কর্মকর্তারা তাদের দায়িত্বভার হস্তান্তর করবেন অন্যথায় তিন দিনের দিন হতে সরাসরি অবমুক্ত হয়েছেন বলে গণ্য হবে।

আরও পড়ুন: কারা হাসপাতালে চিকিৎসক নিয়োগ: স্বাস্থ্য অধিদপ্তরের ডিজিকে তলব

এছাড়া পদায়ন, বদলী করা পদে অথবা পদ সমূহে কোনো কর্মকর্তা মুভইন না করা অবস্থায় কর্মরত থাকলে তিনি পরবর্তী পদায়নের নিমিত্তে সংশ্লিষ্ট বিভাগে ন্যস্ত হবেন।

এর আগে মঙ্গলবার সকালে দেশের কারাগারের হাসপাতালগুলোতে প্রয়োজনীয় চিকিৎসক নিয়োগের বিষয়ে আদালতের আদেশ প্রতিপালন না করায় স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালককে (ডিজি) তলব করেন হাইকোর্ট। ২৪ জানুয়ারি তাকে আদালতে উপস্থিত হতে বলা হয়েছে।

আরও পড়ুন>>> কারাগারে চিকিৎসক নিয়োগ দিতে সংশ্লিষ্টদের হাইকোর্টের নির্দেশ

একাধিকবার সময় নিয়েও কারাগারের শূন্যপদে ৪৮ জন চিকিৎসক নিয়োগ দেওয়া হয়নি। এর কারণ ব্যাখ্যা করতে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালককে তলব করা হয়।

এএএম/এমএইচআর



https://ift.tt/cPpI8li
from jagonews24.com | rss Feed https://ift.tt/gXVFYd8
via IFTTT
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url