ন্যাশনাল ব্যাংকেই থাকছেন মেহমুদ হোসেন

মেহমুদ হোসেন ন্যাশনাল ব্যাংকে ব্যবস্থাপনা পরিচালক (এমডি) পদেই থাকছেন। পদত্যাগের মাত্র ১০ দিনের মাথায় রোববার (২৯ জানুয়ারি) বাংলাদেশ ব্যাংকের গভর্নর আব্দুর রউফ তালুকদার তাকে ডেকে আবার ন্যাশনাল ব্যাংক লিমিটেডে (এনবিএল) যোগদান করতে বলেছেন। এতে মো. মেহমুদ হোসেন সাড়াও দিয়েছেন বলে জানা গেছে। ব্যাংকটির ভাবমূর্তি ফেরাতে কেন্দ্রীয় ব্যাংকের এমন উদ্যোগ।

এর আগে ১৮ জানুয়ারি ন্যাশনাল ব্যাংক থেকে মেহমুদ হোসেন পদত্যাগ করেছিলেন। এরপর গত বৃহস্পতিবার গভর্নরের সঙ্গে সাক্ষাৎ করেন ব্যাংকটির পরিচালক রন হক সিকদারসহ একটি প্রতিনিধি দল। ন্যাশনালের এমডির পদত্যাগ নিয়ে আলোচনা হয় ওই বৈঠকে।

মেহমুদ হোসেন পদত্যাগের পর ব্যাংকের পক্ষ থেকে প্রেস বিজ্ঞপ্তি দিয়ে জানানো হয়-তার এক বছরের বেশি দায়িত্ব পালনের এ সময়ে ব্যাংকের আর্থিক অবস্থা খারাপ হয়েছে। চাপের মুখে নয়, ব্যক্তিগত কারণে তিনি পদত্যাগ করেন।

২০২১ সালে দুই বছর মেয়াদে এমডি পদে যোগদান করেন মেহমুদ। চলতি ২০২৩ সালের ডিসেম্বর পর্যন্ত তার মেয়াদ রয়েছে। গত ১৬ জানুয়ারি ব্যক্তিগত কারণ দেখিয়ে পদত্যাগ করেন তিনি। মেহমুদ ন্যাশনাল ব্যাংকের আগে এনআরবি ব্যাংক ও ব্যাংক এশিয়ার ব্যবস্থাপনা পরিচালক ছিলেন।

ইএআর/এমআইএইচএস



https://ift.tt/tEfkFTX
from jagonews24.com | rss Feed https://ift.tt/TacvBZ6
via IFTTT
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url