আজ থেকে সকাল সাড়ে ৮টায় চলবে মেট্রোরেল, থামবে পল্লবীতেও

বাংলাদেশের প্রথম মেট্রোরেল এমআরটি লাইন-৬ এর সময়সূচিতে পরিবর্তন আনা হয়েছে। বুধবার (২৫ জানুয়ারি) থেকে মেট্রোরেল চলবে সকাল সাড়ে ৮টা থেকে।

ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) সভা কক্ষে এ তথ্য জানান ডিএমটিসিএল এর ব্যবস্থাপনা পরিচালক এম এ এন ছিদ্দিক।

আরও পড়ুন: ৬০ নয়, ৩০ টাকায় চড়া যাবে মেট্রোরেলে

এছাড়া এদিন মেট্রোরেলের পল্লবী স্টেশন চালু হবে। তিনটি স্টেশনে সকাল সাড়ে ৮টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত ট্রেন চলাচল করবে। তবে টিকিট কাটার সুবিধার্থে যাত্রীদের জন্য গেট খোলা হবে সকাল ৮টা থেকে। ট্রেনগুলো আগের মতোই ১০ মিনিট পরপর চলাচল করবে।

এছাড়া একই দিন সবার জন্য খুলে যাচ্ছে রাজধানীর পল্লবী স্টেশনের দুয়ার। এদিন এ স্টেশন থেকে মেট্রোরেলে যাতায়াত করতে পারবেন যাত্রীরা। এর আগে উদ্বোধনের পর শুধু উত্তরার উত্তর ও আগারগাঁও স্টেশন চালু করা হয়েছিল।

আরও পড়ুন: মেট্রোরেল চলাচলের সময় পরিবর্তন

এবার তিনটি স্টেশনে থামবে মেট্রোরেল। পল্লবী স্টেশনে মেট্রোরেল থামার পাশাপাশি পরিবর্তন করা হলো সময়সূচির।

যানজটের নগর ঢাকার নাগরিকদের স্বস্তি দিতে মেট্রোরেল নির্মাণের পরিকল্পনা নেওয়া হয় ২০০৫ সালে। নানা চড়াই-উতরাই পেরিয়ে মূল কাজ শুরু হয় ২০১৬ সালে।

আরও পড়ুন: এক দশক অপেক্ষার পর স্বপ্নের মেট্রোরেল

২০২২ সালের ২৮ ডিসেম্বর মেট্রোরেলের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ২৯ ডিসেম্বর মেট্রোরেল বাণিজ্যিক যাত্রা শুরু করে। তখন থেকে মেট্রোরেল উত্তরা উত্তর (দিয়াবাড়ী) থেকে আগারগাঁও পর্যন্ত সরাসরি চলাচল করছে।

এমওএস/এমআরএম



https://ift.tt/Np2Cf7l
from jagonews24.com | rss Feed https://ift.tt/JU84GSl
via IFTTT
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url