তত্ত্বাবধায়কে ফেরার আর সুযোগ নেই: আইনমন্ত্রী

আসন্ন দ্বাদশ জাতীয় নির্বাচন সামনে রেখে বিরোধীদলগুলো নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থার জোর দাবি জানাচ্ছে। তবে সর্বোচ্চ আদালতে অবৈধ ঘোষণা হওয়া তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থায় আর ফিরে যাওয়ার সুযোগ নেই বলে জানিয়েছেন আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রী আনিসুল হক।

এ প্রসঙ্গে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা সর্বোচ্চ আদালতে অবৈধ ঘোষণা করা হয়েছে। তাই তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা আর ফিরে আসার সুযোগ নেই।

আরও পড়ুন: তত্ত্বাবধায়ক সরকারের কোনো প্রশ্নই আসে না

শনিবার (২১ জানুয়ারি) রাজধানীর বিচার প্রশিক্ষণ ইনস্টিটিউটে অতিরিক্ত জেলা জজদের ১০ম ওরিয়েন্টেশন কোর্স উদ্বোধনী শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

বিচার বিভাগকে স্বাধীন উল্লেখ করে আইনমন্ত্রী বলেন, কারও চাপে বিচার বিভাগের স্বাধীনতা ক্ষুণ্ন হতে দেবো না। কোনো দাবির মুখে কোনো বিচারককে বদলি করা হবে না।

আরও পড়ুন: তত্ত্বাবধায়ক সরকার ছাড়া নির্বাচন হবে না, হতে দেওয়া হবে না

ব্রাহ্মণবাড়িয়ায় এজলাসে বিচারকের সঙ্গে আইনজীবীদের অশোভন আচরণ বিষয়ে আইনমন্ত্রী বলেন, বিচারকের বারে এ ধরনের ঘটনা ঘটেই থাকে, যা বারের সিনিয়ররা সমাধান করে দেন। তবে এটি খুবই দুঃখজনক যে এখনো ঘটনাটির সমাধান হয়নি।

আইনমন্ত্রী বলেন, বিচারকদের সঙ্গে খারাপ আচরণ করলে আইনজীবী ক্ষতিগ্রস্ত না হলেও তার ক্লায়েন্ট ক্ষতিগ্রস্ত হন। কারণ, বিচারকের হাতে কলম থাকে।

আরও পড়ুন: নির্ধারিত সময়েই রাষ্ট্রপতি নির্বাচিত হবেন

সম্ভাব্য নতুন রাষ্ট্রপতির তালিকায় নিজের নাম থাকার বিষয়ে আইনমন্ত্রী সাংবাদিকদের গুজবে কান না দিতে বলেন।

বিচার প্রশিক্ষণ ইনস্টিটিউটের মহাপরিচালক বিচারপতি নাজমুন আরা সুলতানার সভাপতিত্বে কর্মশালায় আইন সচিব মো. গোলাম সারওয়ার প্রমুখ বক্তব্য রাখেন।

এফএইচ/এমকেআর



https://ift.tt/vp9MqIK
from jagonews24.com | rss Feed https://ift.tt/KBzXjAF
via IFTTT
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url