চিকিৎসকের পাশাপাশি ভালো মানুষ হতে হবে: শিক্ষামন্ত্রী

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, মেডিকেল কলেজের শিক্ষার্থীদের ভালো চিকিৎসক হওয়ার পাশাপাশি ভালো মানুষ হিসেবে নিজেকে গড়ে তোলার ব্যাপারে গুরুত্ব দিতে হবে।

তিনি বলেন, ক্লাসের বাইরেও একটি জগৎ আছে, সেই সম্পর্কেও জানতে হবে। মনটাকে খোলা রাখতে হবে। শেখার কোনো শেষ নেই। সারাদিন শিখতে হবে, সারাদিন জানার চেষ্টা করতে হবে।

বুধবার (১ ফেব্রুয়ারি) জাতীয় প্রেস ক্লাবে আবদুস সালাম হলে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে ঢাকা মেডিকেল কলেজ ইতিহাস সংরক্ষণ প্রকল্প কর্তৃক ‘মানবতার শেখ হাসিনা’ শীর্ষক পোস্টার, অধ্যাপক ডা. মনিলাল আইচ লিটু ও এম আর মাহবুর রচিত ‘ঢাকা মেডিকেল কলেজ সেবা-সংগ্রাম-ঐতিহ্য’ শীর্ষক বইয়ের (চতুর্থ সংস্করণ) মোড়ক উন্মোচন ও ঢাকা মেডিকেল কলেজের কৃতি ছাত্র-ছাত্রী ও সন্ধানী প্রতিষ্ঠাতাদের সংবর্ধনা দেওয়া হয়।

আরও পড়ুন: সাগরের পানি থেকে বিদ্যুৎ উৎপাদন নিয়ে আলোচনা চলছে: প্রধানমন্ত্রী

শিক্ষার্থীদের উদ্দেশে শিক্ষামন্ত্রী বলেন, মেডিকেল কলেজের পড়াশোনা খুবই কষ্টের। এখানে অধ্যয়নকালে পড়াশোনার চাপে অনেক সময় মনে হবে- কেন যে এখানে পড়তে এলাম। কিন্তু কঠোর পরিশ্রমের মাধ্যমে ডাক্তারি পাস করে বের হওয়ার পর মানবসেবার মধ্যে যে তৃপ্তি রয়েছে তা অনুভব করতে পারবে।

আরও পড়ুন: ছেড়ে দেওয়া আসনে ফের জিতলেন উকিল আবদুস সাত্তার

ঢাকা মেডিকেল কলেজ ইতিহাস সংরক্ষণ প্রকল্প অধ্যাপক ডা. মনিলাল আইচ লিটুর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- বিজ্ঞান ও প্রযুক্তি সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি অধ্যাপক আ ফ ম রুহুল হক, বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের (বিএমএ) সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন,জাতীয় অধ্যাপক ও প্রধানমন্ত্রীর ব্যক্তিগত চিকিৎসক অধ্যাপক এবিএম আবদুল্লাহ প্রমুখ।



https://ift.tt/v4KLPyN
from jagonews24.com | rss Feed https://ift.tt/CAMD6Pe
via IFTTT
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url