মেয়র কাপ ঢাকাবাসীর হৃদয়ে জায়গা করে নিয়েছে : তাপস

ঢাকা মেয়র কাপ আন্তঃওয়ার্ড ক্রীড়া প্রতিযোগিতা ঢাকাবাসীর হৃদস্পন্দনে পরিণত হয়েছে। ঢাকাবাসী মেয়র কাপকে তাদের হৃদয়ে জায়গা করে দিয়েছে বলে মন্তব্য করেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

বুধবার (২২ ফেব্রুয়ারি) রাতে বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে অনুষ্ঠিত ঢাকা মেয়র কাপ আন্তঃওয়ার্ড ক্রীড়া প্রতিযোগিতা-২০২৩ এর সমাপনী অনুষ্ঠানে মেয়র তাপস এ মন্তব্য করেন।

মেয়র তাপস বলেন, এ কমলাপুর স্টেডিয়ামে ঢাকার বিভিন্ন প্রান্ত থেকে বিভিন্ন বয়সী মানুষ বিশেষ করে তরুণ ও ছোট ছোট ছেলে-মেয়েরা উপস্থিত হয়েছেন। এ প্রতিযোগিতা তারা তাদের হৃদয়ের স্পন্দনে পরিণত করেছেন। তাদের হৃদয়ে জায়গা দিয়েছেন।

ঢাকাবাসীকে খেলাধুলার প্রতি আগ্রহী করে তোলায় প্রতিযোগিতার মূল লক্ষ্য জানিয়ে মেয়র তাপস বলেন, আমি আশা করবো আরও খেলোয়াড় এ প্রতিযোগিতা থেকে উঠে আসবে। ওয়ার্ডের সন্তানদের এ প্রতিযোগিতায় নিয়ে আসায় আমাদের মূল বিষয়। আজ আমাদের সন্তানেরা এ ক্রীড়া প্রতিযোগিতায় অংশ নিচ্ছে এবং সফলতা এনে দিচ্ছে।

ডিজিটাল প্ল্যাটফর্মে ঢাকা মেয়র কাপ সরাসরি সম্প্রচার করায় সময় টেলিভিশন এবং ঢাকা মেয়র কাপের আয়োজনকে জনগণের দোরগোড়ায় পৌঁছে দেওয়ায় মেয়র ব্যারিস্টার শেখ তাপস সব টেলিভিশন, প্রিন্ট ও অনলাইন গণমাধ্যমকে ধন্যবাদ জানিয়ে বলেন, গণমাধ্যম প্রথম থেকেই আমাদের অনুপ্রাণিত ও উৎসাহিত করেছে। আপনারা এ প্রতিযোগিতা ঢাকাবাসীর দ্বারে দ্বারে পৌঁছে দিয়েছেন। যার কারণে ঢাকা মেয়র কাপ আজ একটি সফল প্রতিযোগিতায় রূপান্তরিত হয়েছে।

মেয়র ব্যারিস্টার শেখ তাপস এসময় দক্ষিণ সিটি করপোরেশনের ক্রীড়া ও সংস্কৃতি বিষয়ক স্থায়ী কমিটিসহ সব কাউন্সিলর, কর্মকর্তাদের ধন্যবাদ জানান। এছাড়াও আয়োজনে পৃষ্ঠপোষকতা করায় মধুমতি ব্যাংক লি, ওরিয়ন গ্রুপ, মেঘনা গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ, লাবিব গ্রুপ এবং বাফুফে, বিসিবি ও বিবিএফ (বাংলাদেশ ব্যাডমিন্টন ফেডারেশন)-কে ধন্যবাদ জানান।

সমাপনী অনুষ্ঠানের আগে মেয়র শেখ তাপস ফুটবলের ফাইনাল খেলার পুরো ম্যাচ উপভোগ করেন। পরে মেয়র এবারকার আয়োজনের ফুটবল, ক্রিকেট ও ব্যাডমিন্টনের চ্যাম্পিয়ন ও রানার-আপ দল এবং ম্যান অব দ্য ম্যাচ নির্বাচিত হওয়া খেলোয়াড়দের হাতে পুরষ্কার তুলে দেন।

খেলায় চ্যাম্পিয়ন হয়েছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ৯ নম্বর ওয়ার্ড। এর মাধ্যমে ৯ নম্বর ওয়ার্ড হ্যাটট্রিক চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করলো।

নির্ধারিত সময়ে কোনো দলই গোল করতে না পারায় খেলা গড়ায় পেনাল্টি শুট-আউট এ। পেনাল্টি শুট-আউটে ৯ নম্বর ওয়ার্ড ৪-২ গোলে ৩৮ নম্বর ওয়ার্ডকে পরাজিত করে।

এসময় অন্যান্যের মধ্যে সংরক্ষিত আসনের সংসদ সদস্য জিন্নাতুল বাকিয়া, করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. মিজানুর রহমান, সচিব আকরামুজ্জামান, পরিবহন মহাব্যবস্থাপক মো. হায়দর আলী, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কাজী মোর্শেদ হোসেন কামাল, সদস্য মাসুদ সেরনিয়াবাত, দক্ষিণ সিটির ক্রীড়া ও সংস্কৃতি বিষয়ক স্থায়ী কমিটির সভাপতি মোহাদ্দেস হোসেন জাহিদসহ কমিটির অন্যান্য সদস্যবৃন্দ, করপোরেশনের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

গত ৫ জানুয়ারি ঢাকা মেয়র কাপ আন্তঃওয়ার্ড ক্রীড়া প্রতিযোগিতা-২০২৩ এর উদ্বোধনী অনুষ্ঠিত হয়। সমাপনী অনুষ্ঠানের মাধ্যমে ফুটবল, ক্রিকেট ও ব্যাডমিন্টন নিয়ে ধারাবাহিকভাবে ৩য় বারের মতো আয়োজিত এই ক্রীড়া প্রতিযোগিতার সমাপ্তি ঘটলো।

এমএমএ/এমআইএইচএস



https://ift.tt/kH8I2wX
from jagonews24.com | rss Feed https://ift.tt/PjRUZ0B
via IFTTT
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url