গুলশানে অগ্নিকাণ্ড: ভবনে আটকে পড়া ২৩ জনকে উদ্ধার

রাজধানীর গুলশান-২ নম্বরের ১০৪ নম্বর রোডে ১২ তলা আবাসিক ভবনে লাগা আগুন নিয়ন্ত্রণে এসেছে। এরই মধ্যে ওই ভবনে আটকে পড়া ২৩ জনকে জীবিত উদ্ধার করেছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স। রাত পৌনে ১১টা পর্যন্ত সাড়ে তিন ঘণ্টায় আটকে পড়াদের উদ্ধার করা হয়।

রোববার (১৯ ফেব্রুয়ারি) রাতে এই তথ্য জানান ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের মিডিয়া শাখা প্রধান (ভারপ্রাপ্ত) মো. শাহজাহান সিকদার।

তিনি জানান, ভবনে আটকে পড়া ১২ জন নারী, ৯ জন পুরুষ ও এক নবজাতক শিশুকে উদ্ধার করা হয়েছে। এরমধ্যে সবশেষ ১১ তলা থেকে ১৩ জনকে জীবিত উদ্ধার করা হয়।

এর আগে সন্ধ্যা ৬টা ৫৯ মিনিটের দিকে ওই ভবনটিতে আগুন লাগে। ফায়ার সার্ভিসের ১৯টি ইউনিরে প্রচেষ্টায় রাত ১১টায় আগুন সম্পূর্ণ নিয়ন্ত্রণে আসে। এ ঘটনায় এখন পর্যন্ত একজনের নিহত হওয়ার খবর নিশ্চিত হওয়া গেছে।

রাতে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. মাইন উদ্দিন বলেন, আমাদের ফায়ার ফাইটাররা ভবনের ভেতরে প্রবেশ করেছেন। তারা এখন উদ্ধারকাজ করছেন। তারা ভবনের প্রতিটি তলায় পরীক্ষা করছেন। কেউ আটকে আছে কি না সেগুলো দেখা হচ্ছে। আটকে থাকলে তাদের উদ্ধার করা হবে।

আরএসএম/কেএসআর



https://ift.tt/9LoF584
from jagonews24.com | rss Feed https://ift.tt/Bebhy7X
via IFTTT
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url