স্মার্ট ক্রীড়াবিদ তৈরিতে কাজ করছে সরকার: প্রধানমন্ত্রী

বর্তমান সরকার স্মার্ট ক্রীড়াবিদ তৈরিতে কাজ করছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেন, তার সরকার যে কোনো আন্তর্জাতিক ক্রীড়া প্রতিযোগিতায় বাংলাদেশের অংশগ্রহণ নিশ্চিত করতে স্মার্ট ক্রীড়াবিদ তৈরির চেষ্টা চালিয়ে যাচ্ছে।

রোববার (২৬ ফেব্রুয়ারি) সন্ধ্যায় বাংলাদেশ আর্মি স্টেডিয়ামে শেখ কামাল দ্বিতীয় বাংলাদেশ যুব গেমস ২০২৩-এর চূড়ান্ত পর্বের উদ্বোধনকালে এসব কথা বলেন প্রধানমন্ত্রী।

আরও পড়ুন: স্ত্রীকে ছাড়াই গেলেন সৌরভ, পরে প্রধানমন্ত্রী ডেকে নেন ডোনাকে

তিনি বলেন, আমরা ডিজিটাল বাংলাদেশ গড়ে তুলেছি। আমাদের পরবর্তী টার্গেট হলো দেশকে একটি স্মার্ট বাংলাদেশে রূপান্তর করা, যা স্মার্ট ক্রীড়াবিদ তৈরিতে সাহায্য করবে। এভাবে আমরা যে কোনো আন্তর্জাতিক খেলায় অংশ নেওয়ার মান অর্জন করতে পারবো।

প্রধানমন্ত্রী জানান, তার সরকার ক্রীড়াঙ্গনে শ্রেষ্ঠত্ব বাড়ানোর পাশাপাশি দেশের আর্থ-সামাজিক অগ্রগতি নিশ্চিতে কাজ করে যাচ্ছে।

আরও পড়ুন: অর্থনীতি চাঙা রাখতে সর্বাত্মক চেষ্টা চলছে: প্রধানমন্ত্রী

ছোট ভাই শেখ কামালের স্মৃতিচারণ করে প্রধানমন্ত্রী জানান, শেখ কামাল বয়সে ছোট ছিলেন। শৈশবে তার খেলার সঙ্গী ছিলেন তিনি। ফুটবল, ক্রিকেট, হকি ও বাস্কেটবলের সঙ্গে যুক্ত ছিলেন শেখ কামাল।

প্রধানমন্ত্রী বলেন, কামাল আজ বেঁচে থাকলে হয়তো দেশকে অনেক কিছু দিতে পারতো।

শেখ হাসিনা জানান, তার পরিবার ক্রীড়াপ্রেমী পরিবার ছিল। কারণ তার পরিবারের অনেক সদস্য খেলাধুলার সঙ্গে জড়িত ছিলেন। এমনকি তার দাদা ছিলেন একজন ফুটবলার।

আরও পড়ুন: শেখ কামাল যুব গেমসের চূড়ান্ত পর্ব উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

যুবসমাজকে খেলাধুলায় যত বেশি সম্পৃক্ত করা যাবে বাংলাদেশ ভবিষ্যতে তত বেশি লাভবান হবে বলে জানান সরকারপ্রধান।

তিনি বলেন, তার সরকারের নেওয়া পদক্ষেপের কারণেই দেশের খেলাধুলা স্থানীয় ও আন্তর্জাতিক পর্যায়ে অনেক উন্নতি লাভ করেছে। খবর: বাসস

জেডএইচ/



https://ift.tt/htXbVHl
from jagonews24.com | rss Feed https://ift.tt/rOR4xwE
via IFTTT
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url