বিপিএলে এখন সবচেয়ে বেশি শিরোপার মালিক কুমিল্লা

বিপিএলের নবম আসর শেষ হলো। টানা দ্বিতীয়বারের মতো চ্যাম্পিয়ন ট্রফি ঘরে তুললো কুমিল্লা ভিক্টোরিয়ান্স। সবমিলিয়ে কুমিল্লার এটি চতুর্থ শিরোপা জয়।

বিপিএলে কুমিল্লার চেয়ে বেশি শিরোপা জেতার রেকর্ড এখন আর কারও নেই। এর আগে কুমিল্লার সমান তিনটি শিরোপা ছিল ঢাকা ফ্র্যাঞ্চাইজির। কুমিল্লা এখন চারটি শিরোপা নিয়ে সবার ওপরে।

সবশেষ ২০২২ বিপিএলেও চ্যাম্পিয়ন হয়েছিল কুমিল্লা ভিক্টোরিয়ান্স। সেবার তারা ফাইনালে মাত্র ১ রানে হারিয়ে দিয়েছিল সাকিব আল হাসানের ফরচুন বরিশালকে।

এবার মাশরাফি বিন মর্তুজার সিলেট স্ট্রাইকার্সও ফাইনালে পারলো না কুমিল্লার সাথে। ৭ উইকেট আর ৪ বল হাতে রেখেই জিতেছে ইমরুল কায়েসের দল।

এর আগে কুমিল্লা শিরোপা জিতেছিল ২০১৫ আর ২০১৮ সালে। ২০১৫ সালের ফাইনালে তাদের কাছে হেরেছিল বরিশাল বুলস, তিন বছর পর ফাইনালে কুমিল্লা হারায় ঢাকা ডায়নামাইটসকে।

অন্যদিকে ঢাকা ফ্র্যাঞ্চাইজি বিপিএলের প্রথম দুই আসর (২০১২ ও ২০১৩) এবং ২০১৬ সালে শিরোপা জিতেছিল। প্রথম দুই আসরে নাম ছিল ঢাকা গ্ল্যাডিয়েটর্স, ২০১৬ আসরে জেতে ঢাকা ডায়নামাইটস নামে।

ঢাকা আর কুমিল্লাকে বাদ দিলে একবার করে শিরোপা জিতেছে রংপুর আর রাজশাহী। রংপুর রাইডার্স জেতে ২০১৭ সালে, রাজশাহী রয়্যালস ২০১৯-এ।

এক নজরে বিপিএলের শিরোপাজয়ী দলের তালিকা
২০১২-ঢাকা গ্ল্যাডিয়েটর্স
২০১৩-ঢাকা গ্ল্যাডিয়েটর্স
২০১৫-কুমিল্লা ভিক্টোরিয়ান্স
২০১৬-ঢাকা ডায়নামাইটস
২০১৭-রংপুর রাইডার্স
২০১৮-কুমিল্লা ভিক্টোরিয়ান্স
২০১৯-রাজশাহী রয়্যালস
২০২২-কুমিল্লা ভিক্টোরিয়ান্স
২০২৩-কুমিল্লা ভিক্টোরিয়ান্স

এমএমআর/এমকেআর



https://ift.tt/UtEAr0Q
from jagonews24.com | rss Feed https://ift.tt/pc27fWR
via IFTTT
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url