চট্টগ্রামে মাদক মামলায় দুই নারীর যাবজ্জীবন

চট্টগ্রামে মাদক মামলায় জমিলা খাতুন (৩১) ও গুলজার বেগম (৩৫) নামে দুই নারীকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে প্রত্যেককে ১০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরও এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

বুধবার (১৫ ফেব্রুয়ারি) দুপুরে চতুর্থ অতিরিক্ত চট্টগ্রাম মহানগর দায়রা জজ আদালতের বিচারক শরীফুল আলম ভূঞা এ রায় দেন। তবে রায় ঘোষণার সময় আদালতে আসামিরা অনুপস্থিত ছিলেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী অতিরিক্ত পিপি আবু জাফর জানান, মামলার বিচার চলাকালীন আসামিরা জামিনে বেরিয়ে পলাতক রয়েছেন।

দণ্ডপ্রাপ্ত জমিলা খাতুন কক্সবাজারের উখিয়া থানার পশ্চিম হলুদিয়া গ্রামের মাহাবুল আলমের স্ত্রী (২৮) ও গুলজার বেগম (৩২) রামু থানার খুনিয়াপালং গ্রামের দিল বাহারের স্ত্রী।

আদালত সূত্রে জানা যায়, ২০২০ সালের ২০ জানুয়ারি চট্টগ্রামের বাকলিয়া থানার নতুন ব্রিজ গোলচত্বর এলাকায় একটি বাস থেকে জামিলা খাতুন ও গুলজার বেগমকে আটক করে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের কর্মকর্তারা। এসময় জামিলা খাতুনের ভ্যানিটি ব্যাগ থেকে দুই হাজার ৯৫০ পিস ও গুলজার বেগমের ভ্যানিটি ব্যাগ থেকে এক হাজার ৯০০ পিস ইয়াবা উদ্ধার করা হয়। এ ঘটনায় বাকলিয়া থানায় মামলা করে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর।

মামলায় ২০২২ সালের ১৫ মার্চ আদালতে অভিযোগপত্র জমা হয়। ২০২২ সালে ১৭ আগস্ট দুই আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করেন আদালত। মামলার বিচারে আদালত ছয়জনের সাক্ষ্যগ্রহণ করেন।

ইকবাল হোসেন/আরএডি



https://ift.tt/MmQd1K5
from jagonews24.com | rss Feed https://ift.tt/J3hrQZv
via IFTTT
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url