হাইওয়ে পুলিশকে গণপিটুনি, সিলেট-ঢাকা মহাসড়ক অবরোধ

সিলেট-ঢাকা মহাসড়কের ওসমানীনগরে বেপরোয়া গতির কাভার্ড ভ্যানের ধাক্কায় মোটরসাইকেল আরোহী এক ব্যবসায়ী নেতা নিহত হয়েছেন। ওই কাভার্ড ভ্যানকে থামাতে হাইওয়ে পুলিশ সিগনাল দেওয়ার পর দ্রুতগতিতে গাড়ি চালিয়ে যাওয়ার চেষ্টা করে।

মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) বিকেল সাড়ে ৪টার দিকে কুরুয়া বাজারে এ দুর্ঘটনা ঘটে। ভ্যানচাপায় ঘটনাস্থলে মারা যাওয়া মোটরসাইকেল আরোহী এমাদ আলী (২৫) ওসমানীনগর উপজেলার দয়ামীর ইউনিয়নের সুয়ারগাঁও গ্রামের সুরাব আলীর ছেলে। এমাদ দয়ামীর বাজার বণিক সমিতির কোষাধ্যক্ষ।

ঘটনার পর উত্তেজিত জনতা দায়িত্বরত হাইওয়ে পুলিশের দুই সদস্যকে ধাওয়া করে মারধর করে এবং প্রায় দুই ঘণ্টা সিলেট-ঢাকা মহাসড়ক অবরোধ করে রাখেন। স্থানীয় উত্তেজিত জনতা হাইওয়ে পুলিশের দুই সদস্যকে পিটুনি দিলে এসআই আবদুল করিম আহত হন। তাকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে বলে জানিয়েছেন ওসমানীনগর থানার উপ-পরিদর্শক (এসআই) সুজিত চক্রবর্তী। পরে প্রশাসনের অনুরোধে অবরোধ তুলে নেন স্থানীয়রা।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ সূত্রে জানা গেছে, মঙ্গলবার বিকেল সাড়ে ৪টার দিকে সিলেট তামাবিল হাইওয়ে থানার একদল পুলিশ উপজেলার কুরুয়া বাজারের পাশে মহাসড়কে দায়িত্ব পালন করছিলেন। এ সময় সিলেটগামী দ্রুতগতির একটি কাভার্ড ভ্যান থামাতে চেষ্টা করলে সেটি বেপরোয়া গতিতে পালিয়ে যাওয়ার চেষ্টা করে এবং ওই ভ্যানকে একটি মোটরসাইকেলকে চাপা দেয়। এ সময় মোটরসাইকেলচালক এমাদ আলী ঘটনাস্থলেই মারা যান।

jagonews24

এ সময় উত্তেজিত জনতা হাইওয়ে পুলিশের ধাওয়া করে অবরুদ্ধ করেন। পরে তারা দ্রুত ঘটনাস্থল ত্যাগ করেন। পরে মহাসড়ক অবরোধ করা হয়। এতে উভয়দিকে কয়েক কিলোমিটার সড়কে যানবাহন আটকা পড়ে। খবর পেয়ে ওসমানীনগর থানা ও তামাবিল হাইওয়ে থানার পুলিশ এসে স্থানীদের অনুরোধ করলে তারা অবরোধ তুলে নেন। পরে চলাচল স্বভাবিক হয়।

এ বিষয়ে তামাবিল হাইওয়ে থানার অফিসার ইনচার্জ আব্দুল কবির বলেন, দুর্ঘটনার পর স্থানীয়রা মহাসড়কে দায়িত্বরত পুলিশদের অবরুদ্ধ করার চেষ্টা করলে এক পুলিশ সদস্য আহত হয়েছেন। এই বিষয়ে পুলিশ এসল্ট মামলা দায়েরের প্রস্তুতি চলছে। পরে অতিরিক্ত পুলিশ পাঠিয়ে যান চলাচল স্বাভাবিক করা হয়েছে।

অতিরিক্ত পুলিশ সুপার (ওসমানীনগর সার্কেল) রফিকুল ইসলাম বলেন, কাভার্ড ভ্যানের চাপায় মোটরসাইকেল আরোহী নিহত হওয়ার পর স্থানীয় বিক্ষুব্ধ জনতা দায়িত্বরত হাইওয়ে পুলিশ সদস্যদের ধাওয়া করে এবং মহাসড়ক অবরোধ করে রাখে। খবর পেয়ে থানাপুলিশ ঘটনাস্থলে গিয়ে কাভার্ড ভ্যান আটক করে থানায় নিয়ে আসার পাশাপাশি মহাসড়কে যান চলাচল স্বাভাবিক করে।

ছামির মাহমুদ, সিলেট/এমআরএম



https://ift.tt/kWbFTsf
from jagonews24.com | rss Feed https://ift.tt/cNHkzIV
via IFTTT
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url