জবির চারুকলা বিভাগে বসন্তবরণ উৎসব

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) চারুকলা বিভাগে উদযাপন করা হয়েছে বসন্তবরণ। সোমবার চারুকলা বিভাগের ইউটিলিটি ভবনের ছাদে হয় এ উৎসব।

বসন্তবরণ উৎসবকে কেন্দ্র করে চারুকলা বিভাগে আয়োজন করা হয় প্রায় ৩০ রকম ভর্তা-ভাতের। তাছাড়া সাংস্কৃতিক অনুষ্ঠানসহ নানান আয়োজনের মাধ্যমে পালন করা হয় বসন্তবরণ উৎসব।

এসময় উপস্থিত ছিলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মো. ইমদাদুল হক, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কামালউদ্দীন আহমেদ, চারুকলা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. বজলুর রশিদ খান, ছাত্রলীগের সভাপতি-সাধারণ সম্পাদকসহ বিভাগের শিক্ষার্থীরা।

আরও পড়ুন: বসন্ত উধাও হলে মানুষের ভালোবাসার হবেটা কি?

চারুকলা বিভাগের শিক্ষার্থী নুরে জান্নাত মীম বলেন, আমরা বাঙালিয়ানাকে তুলে ধরি। শিক্ষক-শিক্ষার্থী মেলবন্ধনের মাধ্যমে বসন্তবরণ উৎসবকে সর্বাত্মক ফুটিয়ে তোলার চেষ্টা করি।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বলেন, আমরা বাংলাদেশে অসাম্প্রদায়িক চেতনা নিয়ে থাকি। সারাবছর আমরা নানান উৎসব পালন করি। আমরা যখন বাইরের দেশে যায় তখন গর্ব করে বলতে পারি আমাদের দেশে মুসলিম, হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান সবাই একত্রে বসবাস করি। আমরা প্রত্যেকেই প্রত্যেকের ধর্মীয় উৎসব উৎসাহ উদ্দীপনার সঙ্গে পালন করি। আশা করি জবির প্রাঙ্গণেও আমরা এ চেতনা বজায় রাখতে সহায়তা করবো।

রায়হান আহমেদ/এমএইচআর



https://ift.tt/yJfqVj1
from jagonews24.com | rss Feed https://ift.tt/kSpXojA
via IFTTT
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url