সচিবালয় বহুমুখী সমবায় সমিতির সভাপতি মঈনুল সম্পাদক মজিবুর

বাংলাদেশ সচিবালয় বহুমুখী সমবায় সমিতি লিমিটেডের সভাপতি পদে অর্থ বিভাগের প্রশাসনিক কর্মকর্তা মোহাম্মদ মঈনুল ইসলাম এবং সাধারণ সম্পাদক পদে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সহকারী হিসাব রক্ষণ কর্মকর্তা মো. মজিবুর রহমান নির্বাচিত হয়েছেন।

বৃহস্পতিবার (১৬ মার্চ) সচিবালয়ে নির্বাচন অনুষ্ঠিত হয়। ভোট গণনা শেষে রাতে নির্বাচন পরিচালনা কমিটির সভাপতি গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব মিজানুর রহমান মজুমদার ফলাফল ঘোষণা করেন।

মঈনুল ইসলাম খেজুর গাছ প্রতীকে এক হাজার ২২৫ ভোট পেয়ে সভাপতি নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের প্রশাসনিক কর্মকর্তা মোহাম্মদ হেলাল উদ্দিন ছাতা প্রতীকে পান ৯০১ ভোট।

অন্যদিকে দেয়াল ঘড়ি প্রতীক নিয়ে ৮১৩ ভোট পেয়ে সম্পাদক হয়েছেন মজিবুর রহমান। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্থানীয় সরকার বিভাগের প্রশাসনিক কর্মকর্তা মো. রুহুল আমিন গোলাপফুল প্রতীক নিয়ে ৬১৩ ভোট পেয়েছেন।

দীর্ঘ ২৬ বছর পর ভোটের মাধ্যমে সচিবালয়ের প্রশাসনিক ও ব‌্যক্তিগত কর্মকর্তাসহ কর্মকর্তা ও কর্মচারী (আগের দ্বিতীয় থেকে চতুর্থ শ্রেণি) এ সংগঠনের নেতৃত্ব নির্বাচিত হলো। রাজনৈতিক প্রভাব, মামলা মোকদ্দমার কারণে দীর্ঘদিন সচিবালয় বহুমুখী সমবায় সমিতি লিমিটেডের নির্বাচন হয়নি। ১৯৯৬ সালের পর কর্মকর্তা-কর্মচারীদের কল‌্যাণে কাজ করা এ সংগঠনের কোন নির্বাচন হয়নি বলে সংশ্লিষ্টরা জানিয়েছেন।

বহুমুখী সমবায় সমিতি লিমিটেডের ১২টি পদের বিপরীতে প্রার্থী ছিলেন ২৯ জন কর্মকর্তা। সকাল ১০টা থেকে ভোটগ্রহণ শুরু হয়। টানা ভোটগ্রহণ চলে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত। মোট ভোটার ছিলেন দুই হাজার ৯০৯ জন।

ভোটে সহ-সভাপতি পদে নির্বাচিত হয়েছেন আইন মন্ত্রণালয়ের প্রশাসনিক কর্মকর্তা আবদুস সালাম। কোষাধ‌্যক্ষ হয়েছেন স্থানীয় সরকার বিভাগের প্রশাসনিক কর্মকর্তা ওসমান গনি।

এছাড়া নির্বাচিত আটজন সদদ্যের মধ্যে রয়েছেন- গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয় অফিস সহায়ক মো. আলী, গণপূর্ত অধিদপ্তরের অফিস সহায়ক মো. আব্দুল হক, জনপ্রশাসন মন্ত্রণালয়ের অফিস সহায়ক মহিবুল আলম সরদার, অর্থ মন্ত্রণালয়ের সাঁট মুদ্রাক্ষরিক শামীম মোড়ল, আইন মন্ত্রণালয়ের সাঁট মুদ্রাক্ষরিক মো. রেজাউল ইসলাম, তথ্য মন্ত্রণালয়ের ক্রয় কর্মকর্তা মো. শাহ আলম সরকার, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সাঁট মুদ্রাক্ষরিক পর্যটন আহসান হাবিব (ছিয়াম) ও শিক্ষা মন্ত্রণালয়ের প্রশাসনিক কর্মকর্তা মো. রবিউল ইসলাম।

ভোট উপলক্ষে প্রশাসনের প্রাণকেন্দ্র সচিবালয়ে সকাল থেকেই ছিল উৎসবের আমেজ। চার নম্বর ভবনের পেছনের ক‌্যান্টিন ও সমবায় সমিতির অফিসে ভোট দেওয়ার বুথ করা হয়। ভোট দিতে সকাল থেকে ভোটারদের দীর্ঘ লাইন দেখা গেছে।

নির্বাচন উপলক্ষে সকাল থেকেই আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস‌্যদের সক্রিয় উপস্থিতি ছিল। মোতায়েন করা হয় বিপুল সংখ্যক পুলিশ।

আরএমএম/এমকেআর



https://ift.tt/qSPas3o
from jagonews24.com | rss Feed https://ift.tt/bmdOk6R
via IFTTT
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url