মনিপুর স্কুলে দ্বন্দ্ব: পাল্টাপাল্টি বন্ধ ঘোষণা

রাজধানীর মনিপুর উচ্চ বিদ্যালয় ও কলেজে অচলাবস্থা দেখা দিয়েছে। অধ্যক্ষের চেয়ার দখলকে কেন্দ্র করে এমন পরিস্থিতি তৈরি হয়েছে প্রতিষ্ঠানটিতে।

বিবাদমান দুটি পক্ষ পাল্টাপাল্টি ছুটি ঘোষণা করেছে। এরমধ্যে পরিচালনা কমিটির সভাপতির পক্ষ থেকে ১৫ মার্চ পর্যন্ত ছুটি ঘোষণা করা হয়েছে। আর ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের পক্ষ থেকে আগামীকাল বৃহস্পতিবার একদিনের ছুটি ঘোষণা করা হয়েছে।

গত ২৭ ফেব্রুয়ারি প্রতিষ্ঠানের জ্যেষ্ঠতম শিক্ষক মো. জাকির হোসেনকে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের দায়িত্ব দিতে নির্দেশ দেয় মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (মাউশি)। পরিচালনা কমিটির সভাপতির কাছে লেখা পত্রে তিন কর্মদিবসের মধ্যে এই ব্যবস্থা নিতে বলেছিল মাউশি।

তবে বিনা নোটিশে গত ছয় মাস জাকির হোসেন বিদ্যালয়ের অনুপস্থিত থাকায় তাকে চাকরিচ্যুত করে গভর্নিং বডি। তাকে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের দায়িত্ব দেওয়ার পর বিষয়টি লিখিতভাবে মাউসিকে অবহিত করে কমিটির সভাপতি। ৬ মার্চ দুপুরে প্রতিষ্ঠানটির মূল বালিকা বিদ্যালয় ক্যাম্পাসে যান জাকির হোসেন। তখন একদল শিক্ষক তাকে প্রধান শিক্ষকের কক্ষে নিয়ে গিয়ে আসনে বসান। পরে বিভিন্ন ক্যাম্পাসের শিক্ষকেরা এসে তাকে অভিনন্দন জানান। এ নিয়ে সৃষ্ট পরিস্থিতিতে ওই দিন ক্যাম্পাসে পুলিশও আসে।

এ ঘটনার জের ধরে পরিস্থিতি আরও অস্থিতিশীল হয়। এ অবস্থায় অস্থায়ী পরিচালনা কমিটির সভাপতি এ কে এম দেলোয়ার হোসেন এক নোটিশে আগামীকাল বৃহস্পতিবার থেকে ১৫ মার্চ পর্যন্ত শ্রেণি কার্যক্রমসহ সব দাপ্তরিক কার্যক্রম বন্ধ ঘোষণা করেন।

তবে ‘ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক’ জাকির হোসেন বুধবার আরেক নোটিশে সভাপতির দেওয়া ছুটির নোটিশটিকে ‘বিধিবহির্ভূত’ উল্লেখ করে প্রধান শিক্ষকের সংরক্ষিত তিন দিনের ছুটি থেকে শুধু আগামীকাল ছুটি ঘোষণা করেন।

নোটিশে একদিনের ছুটি ঘোষণা করে তিনি বলেন, ১২ মার্চ রোববার থেকে যথারীতি শ্রেণি ও দাপ্তরিক কার্যক্রম চালু থাকবে। নোটিশে এ বিষয়ে সভাপতির সহযোগিতা চেয়েছেন তিনি।

এ বিষয়ে পরিচালনা কমিটির সভাপতি এ কে এম দেলোয়ার হোসেন ও বর্তমানে দায়িত্বে থাকা ভারপ্রাপ্ত অধ্যক্ষ জাকির হোসেনের সঙ্গে যোগাযোগ করতে একাধিকবার ফোন দিলেও পাওয়া যায়নি।

এমএইচএম/এমএইচআর



https://ift.tt/bAzZjiG
from jagonews24.com | rss Feed https://ift.tt/ba8H3PG
via IFTTT
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url