মেয়াদোত্তীর্ণ পণ্য মজুত করায় আমানা বিগ বাজারকে জরিমানা

 

ফ্রিজে মেয়াদোত্তীর্ণ খাদ্যপণ্য মজুত করায় আমানা বিগ বাজার সুপারশপের কাকরাইল শাখাকে এক লাখ টাকা জরিমানা করেছে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ।

মঙ্গলবার (২৮ মার্চ) নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের নির্বাহী ম্যাজিস্ট্রেট উম্মে সালিক রুমাইয়ার নেতৃত্বে আমানা বিগ বাজারের কাকরাইল শাখায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।

অভিযানকালে প্রতিষ্ঠানটির ফ্রিজারে বেশকিছু মেয়াদোত্তীর্ণ পণ্য মজুত পাওয়া যায়। প্রতিষ্ঠানটি তাদের পেস্ট কন্ট্রোলের কাগজ এবং বেশকিছু মজুত করা বিদেশি পণ্যের সঠিক চালান রশিদ দেখাতে ব্যর্থ হয়। এসব অপরাধে নিরাপদ খাদ্য আইন ২০১৩ এর বিধান অনুযায়ী প্রতিষ্ঠানটিকে এক লাখ টাকা জরিমানা করে তাৎক্ষণিকভাবে তা আদায় করা হয়।

আরও পড়ুন>> লাইসেন্স ছাড়া পণ্য বিক্রি, আমানা বিগ বাজারকে জরিমানা

অভিযান পরিচালনাকালে ‘আমানা বিগ বাজার লিমিটেড’ কর্তৃপক্ষকে খাদ্যদ্রব্য সংরক্ষণ, প্রক্রিয়াকরণ, মজুত ও বিক্রয়ে নিরাপদ খাদ্য আইনের সংশ্লিষ্ট বিধি অনুযায়ী পরিষ্কার পরিচ্ছন্নতা বজায় রাখা, খাদ্য সংরক্ষণ ও ভোক্তাদের স্বাস্থ্য ঝুঁকি এড়াতে নিয়ম মানতে নির্দেশনা দেওয়া হয়। পাশাপাশি নিরাপদ খাদ্য নিশ্চিতকরণে করণীয় সম্পর্কে দিকনির্দেশনা সংবলিত পোস্টার দেওয়া হয়।

অভিযানে নিরাপদ খাদ্য পরিদর্শক মো. মাহমুদুল হাসান আনচারী, অন্যান্য সাপোর্ট স্টাফ ও ব্যাটালিয়ন আনসার সদস্যদের একটি চৌকস টিম উপস্থিত ছিলেন।

এনএইচ/এমএএইচ/



https://ift.tt/vA1V5Ua
from jagonews24.com | rss Feed https://ift.tt/BnwQ51P
via IFTTT
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url