প্রথম আলোয় ভিত্তিহীন সংবাদ প্রকাশের নিন্দা সম্পাদক ফোরামের

রাষ্ট্র ও জাতির ভাবমূর্তি ক্ষুণ্ন করতে দৈনিক প্রথম আলোয় ভিত্তিহীন ও উদ্দেশ্যমূলক সংবাদ প্রকাশের নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ সম্পাদক ফোরাম।

শুক্রবার (৩১ মার্চ) গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে ফোরামের পক্ষে প্রধান উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী, আহ্বায়ক রফিকুল ইসলাম রতন এবং সদস্য সচিব ফারুক আহমেদ তালুকদার এ নিন্দা ও প্রতিবাদ জানান।

বিজ্ঞপ্তিতে সম্পাদক ফোরাম নেতারা বলেন, গণতন্ত্রের জন্য স্বাধীন গণমাধ্যমের ভূমিকা অপরিহার্য। কিন্তু আমরা মনে করি গণমাধ্যম ও মতপ্রকাশের স্বাধীনতার নামে মিথ্যা, ভিত্তিহীন ও উদ্দেশ্যমূলক সংবাদ পরিবেশন স্বাধীন সাংবাদিকতার নীতিমালা এবং বস্তুনিষ্ঠ সাংবাদিকতার পরিপন্থি ও অপরাধমূলক।

তারা বলেন, সম্প্রতি দৈনিক প্রথম আলোয় যেভাবে মিথ্যা, ভিত্তিহীন ও উদ্দেশ্যমূলক সংবাদ পরিবেশন করে রাষ্ট্র এবং জাতির ভাবমূর্তি ক্ষুণ্ন করার চেষ্টা করা হয়েছে, আমরা তার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। অবশ্যই পত্রিকাটির যে কোনো সংবাদ পরিবেশনের অধিকার আছে, কিন্তু সে সংবাদ যদি হয় মিথ্যা ও উদ্দেশ্যমূলক, তা অবশ্যই সাংবাদিকতা নীতিমালার পরিপন্থি, নিন্দনীয় ও অপরাধমূলক কাজ।

সম্পাদক ফোরাম মনে করে, এ ব্যাপারে সুনির্দ্দিষ্ট মামলা হতে পারে। তবে একজন সাংবাদিককে রাতের আঁধারে আইন-শৃঙ্খলা বাহিনীর তুলে নেয়াটাও সমর্থনযোগ্য নয়।

ভবিষ্যতে এ ধরনের মিথ্যা ও উদ্দেশ্যমূলক সংবাদ পরিবেশনের মাধ্যমে রাষ্ট্র ও জাতির ভাবমূর্তি ক্ষুণ্নের চেষ্টা থেকে সবাইকে বিরত থাকার জন্য আহ্বান জানান ফোরাম নেতারা।

এমকেআর



https://ift.tt/sAx01Gi
from jagonews24.com | rss Feed https://ift.tt/St0TfRn
via IFTTT
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url