ঢাকা শহরের বিভিন্ন এলাকায় ছড়িয়েছে গ্যাসের গন্ধ, আতঙ্কে বাসিন্দারা

ঢাকা শহরের বেশ কিছু এলাকায় গ্যাসের গন্ধ ছড়িয়ে পড়েছে। এতে আতঙ্কিত হয়ে পড়েছেন সংশ্লিষ্ট এলাকার বাসিন্দারা। তবে আপাতত বাসাবাড়িতে গ্যাসের চুলা না জ্বালাতে এবং নগরবাসীকে আতঙ্কিত না হওয়ার আহ্বান জানিয়েছে তিতাস।

সোমবার (২৪ এপ্রিল) রাত ১১টার দিকে রাজধানীর বিভিন্ন এলাকা থেকে গ্যাসের গন্ধ ছড়িয়ে পড়ার খবর আসতে শুরু করে। অনেকে গ্যাসের গন্ধ ছড়িয়ে পড়ায় আতঙ্কিত হয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট দিয়েছেন। তাদের অনেকের অভিযোগ, তিতাসের জরুরি যোগাযোগের নম্বরে ফোন করে সংযোগ পাননি।

রাত ১১টার দিকে মহাখালী এলাকায় বাতাসে গ্যাসের গন্ধ পান স্থানীয়রা। তখন অনেকে আতঙ্কে বাসা থেকে বের হয়ে যান। এসময় আইপিএস মসজিদের মাইক থেকে চুলায় আগুন না জ্বালানোর আহ্বান জানানো হয়।

আরও পড়ুন>> বিদ্যুৎ উৎপাদনে নবায়নযোগ্য শক্তিতে চোখ সরকারের

মহাখালী আইপিএস মসজিদ এলাকার বাসিন্দা জিসান খান জাগো নিউজকে বলেন, হুট করে মহাখালী এলাকায় গ্যাসের গন্ধ ছড়িয়ে পড়ে। কিন্তু কোথা থেকে গ্যাস বের হচ্ছে, তা খুঁজে পাচ্ছিলাম না। এ নিয়ে মহল্লায় আতঙ্ক ছড়িয়ে যায়। তখন মসজিদের মাইকে বাসায় চুলা বন্ধ রাখার অনুরোধ জানানো হয়।

ফেসবুকে অনেকের মগবাজার, রামপুরা, দিলু রোড, বসুন্ধরা আবাসিক এলাকা, বাড্ডা, হাজারীবাগ, ধানমন্ডি এলাকায় গ্যাসের গন্ধ ছড়িয়ে পড়ার পোস্ট দেখা গেছে। বিভিন্ন এলাকার মসজিদ থেকে মাইকে ঘোষণা দিয়ে গ্যাসের চুলা না জ্বালানোর অনুরোধ জানানো হয়েছে বলেও ফেসবুকে পোস্ট দেন তারা।

নিউমার্কেটের অদূরে আইয়ুব আলী কলোনির আইয়ুব আলী সরকারি প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন ‘হিমালয়’ ভবনের মালিক ওয়াহিদুজ্জামান জানান, রাত সাড়ে দশটার দিকে তার বাড়ির একজন ভাড়াটিয়া জানান, রাস্তা সংলগ্ন গ্যাস লাইনে উচ্চ আওয়াজে গ্যাস নির্গত হচ্ছে এবং গন্ধ ছড়াচ্ছে। এসময় তিনি ৯৯৯-এ যোগাযোগ করে সাহায্য চান। ৯৯৯ থেকে তাকে তিতাস গ্যাসের জরুরি নাম্বারে যোগাযোগের পরামর্শ দেওয়া হয়। তিতাসের জরুরি নম্বরে যোগাযোগ করলে তারা তিতাসের স্থানীয় টিমকে অভিযোগকারীর নাম-ঠিকানা দেবেন বলে জানান।

আরও পড়ুন>> ডিজেলে বিদ্যুৎ উৎপাদনের ব্যয় সর্বোচ্চ, কম জলবিদ্যুতে

তিনি জানান, কিছুক্ষণ পর কমপ্লেইন লেখা হয়েছে বলে তার মোবাইল নম্বরে ক্ষুদেবার্তা পাঠানো হয়। তবে রাত ১২টা পর্যন্ত কেউ সেখানে যাননি।

অন্যদিকে তিতাসের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ঈদে শিল্প কারখানায় গ্যাস সরবরাহ বন্ধ থাকায়, সঞ্চালন ও বিতরণ লাইনে গ্যাসের চাপ বেড়ে যাওয়ায় (ওভার-ফ্লো) গন্ধ বাইরে আসছে। তিতাসের জরুরি ও টেকনিক্যাল টিম বিষয়টি নিয়ে কাজ করছে।

কী ঘটেছে সে বিষয়ে তিতাসের গুলশান টিমের সুপারভাইজার আরিফ হোসেন সাংবাদিকদের জানান, গ্যাসের অতিরিক্ত চাপের কারণে এই সমস্যা দেখা দিয়েছে। আমরা চাপ কমিয়ে দিয়েছি। ধীরে ধীরে সমস্যার সমাধান হয়ে যাবে।

এমএমএ/এমএইচআর



https://ift.tt/zbWurxn
from jagonews24.com | rss Feed https://ift.tt/aw9mEH3
via IFTTT
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url