জামিন পেলেন রাহুল গান্ধী, ২ বছরের সাজা স্থগিত

মানহানির মামলায় ভারতের কংগ্রেস নেতা রাহুল গান্ধীকে জামিন দিয়েছেন আদালত। সোমবার (৩ এপ্রিল) তাকে জামিন দিয়েছেন দেশটির গুজরাটের আদালত। একই সঙ্গে আদালত তার দুই বছরের সাজাও স্থগিত করেছেন। এ সাজার বিরুদ্ধে করা আপিলের নিষ্পত্তি না হওয়া পর্যন্ত সাজার রায় স্থগিত থাকবে।

আগামী ১৩ এপ্রিল তার আপিলের সুরাহা করবে গুজরাটের একটি আদালত।

জানা গেছে, ২০১৯ সালে কর্ণাটকের কোলারে এক রাজনৈতিক সভায় বক্তব্য দিতে গিয়ে রাহুল গান্ধী মোদি পদবি ঘিরে একটি মন্তব্য করেন। সেই মন্তব্যে সুরাটের আদালতে পূর্ণেশ মোদি মামলা করেন। সেই মামলায় সদ্য রাহুল গান্ধীকে দোষী সাব্যস্ত করা হয়। সুরাট কোর্টে দোষী সাব্যস্ত হওয়া রাহুল গান্ধীকে দুই বছরের কারাবাস ও ১৫ হাজার টাকার জরিমানা করা হয়।

সেই মামলার পরিপ্রেক্ষিতে রাহুলের সাংসদপদ খারিজ হয়। এরপর আজ সোমবার রাহুল পৌঁছান সুরাট কোর্টে। আবেদন জানান, তার জামিনের মেয়াদ বাড়ানোর জন্য। বোন প্রিয়াঙ্কা গান্ধী ভাদ্রা এবং তিনজন মুখ্যমন্ত্রীসহ অন্যান্য কংগ্রেস নেতার সঙ্গে আপিলের আবেদন নিয়ে সুরাটের দায়রা আদালতে গিয়েছিলেন রাহুল।

কংগ্রেসের সাবেক এ সভাপতিকে পরবর্তী শুনানির জন্য আদালতে হাজির হতে হবে না।

রাহুল দোষী সাব্যস্ত না হলে এমপি হিসেবে তার সদস্যপদ ফিরে পাবেন এবং নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে আর কোনো বাধা থাকবে না বলে জানা গেছে।

এমআইএইচএস



https://ift.tt/kqL82Iy
from jagonews24.com | rss Feed https://ift.tt/a4ISi3X
via IFTTT
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url