ডোনাল্ড ট্রাম্প গ্রেফতার

আত্মসমর্পণ করতে মঙ্গলবার (৪ এপ্রিল) ম্যানহাটান আদালতে পৌঁছান যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। আদালতে পৌঁছনোর পরই তাকে আনুষ্ঠানিকভাবে গ্রেফতার দেখানো হয়। ২০০৬ সালের একটি মামলায় তাকে গ্রেফতার করা হয়েছে।

ফৌজদারি মামলায় অভিযুক্ত ট্রাম্পের নিউইয়র্কের ম্যানহাটন আদালতে আত্মসমর্পণ করার কথা ছিল। কিন্তু বিচারক নির্দেশে তাকে গ্রেফতার করা হয়েছে পুলিশ সূত্রের খবর।

এ পরিস্থিতিতে নিউইয়র্কজুড়ে পুলিশি নিরাপত্তা বাড়ানো হয়েছে। এরই মধ্যে নিউইয়র্কের কয়েকটি রাস্তায় ট্রাম্প সমর্থকদের জমায়েত নজরে এসেছে। পাশাপাশি ট্রাম্পের শাস্তির দাবিতে বিক্ষোভ শুরু করেছেন তার বিরোধীরাও।

আরও পড়ুন>>> কে এই স্টর্মি ড্যানিয়েলস, যার জন্য দণ্ডের মুখে ট্রাম্প?

এর আগে মঙ্গলবার (৪ এপ্রিল) সাবেক পর্নো তারেকা স্টর্মি ড্যানিয়েলসকে ঘুস দেওয়ার মামলায় আত্মসমর্পণের জন্য নিউইয়র্কে পৌঁছান ট্রাম্প। 

জানা গেছে, সাবেক পর্নো তারকার মামলায় আসামি হয়ে যুক্তরাষ্ট্রে নতুন ইতিহাস গড়েছেন ট্রাম্প। দেশটির ইতিহাসে প্রথমবারের মতো কোনো সাবেক বা বর্তমান প্রেসিডেন্ট ফৌজদারি মামলার আসামি হলেন।

আরও পড়ুন>>> ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে ধর্ষণ মামলা

স্টর্মিকে ‘হাশ মানি’ দেওয়ার অভিযোগে ট্রাম্পের বিরুদ্ধে তদন্তে নেমেছিল ম্যানহাটানের ডিস্ট্রিক্ট অ্যাটর্নি অ্যালভিন ব্র্যাগের কার্যালয়। স্টর্মির অভিযোগ, যৌন সম্পর্কের পর মুখ বন্ধ রাখার জন্য তাকে ঘুস দিয়েছিলেন ট্রাম্প।

তবে সাবেক প্রেসিডেন্ট বরাবরই তার বিরুদ্ধে ওঠা অভিযোগ অস্বীকার করেছেন। তিনি এই মামলাকে ‘রাজনৈতিক নিপীড়ন’ বলে অভিহিত করেছেন এবং অ্যাটর্নি ব্র্যাগকে ‘কলঙ্ক’ বলে আক্রমণ করেছেন। ট্রাম্প ভবিষ্যদ্বাণী করেছেন, এই সিদ্ধান্ত ২০২৪ সালের নির্বাচনে ডেমোক্র্যাটদেরই ক্ষতি করবে।

আরও পড়ুন>>> যুক্তরাষ্ট্রে নতুন ইতিহাস: ফৌজদারি মামলায় অভিযুক্ত ট্রাম্প

এদিকে, ডোনাল্ড ট্রাম্প সোমবার নিউইয়র্ক সিটিতে পৌঁছানোর পর ট্রাম্প টাওয়ারে তার আইনজীবী সুসান নেচেলেস এবং জো টাকোপিনার সঙ্গে দেখা করেছেন। ট্রাম্পের আইনি দলে নতুন সদস্য টড ব্ল্যাঞ্চ ওই বৈঠকে অংশ নিয়েছিলেন কি না তা নিশ্চিত নয়।

এমআইএইচএস



https://ift.tt/84fo5IZ
from jagonews24.com | rss Feed https://ift.tt/aDTylwU
via IFTTT
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url