ফের আগুনে পুড়লো নওগাঁর জাতীয় উদ্যান শালবন

নওগাঁর ধামইরহাট উপজেলার আলতাদিঘী জাতীয় উদ্যানের পশ্চিম পাড় এলাকায় শালবনের ভেতর এবং বাইরে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আগুনের কারণে বনের ভেতরে পড়ে থাকা শুকনো লতা-পাতা ও শালসহ বেতের গাছ পুড়ে গেছে।

শনিবার (২২ এপ্রিল) বিকেল ৫টার দিকে আগুন লাগার ঘটনা ঘটে। পরে ফায়ার সার্ভিসের সদস্যরা এসে প্রায় এক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

আরও পড়ুন: আলতাদিঘী জাতীয় উদ্যানে অগ্নিকাণ্ড

স্থানীয়রা জানান, আলতাদীঘি জাতীয় উদ্যানে দীঘির পশ্চিম পাশের শালবনের ভেতরে বেশকিছু এলাকা জুড়ে দফায় দফায় অগ্নিশিখা ও ধোঁয়ার কুণ্ডলী উড়তে দেখা যায়। বন কর্মকর্তাদের কারণে অরক্ষিত হয়ে পড়েছে আলতাদীঘি জাতীয় উদ্যান শালবন। প্রতিদিন বনের ভেতরে এবং বাইরে সকাল-সন্ধ্যা দর্শনার্থীদের আড়ালে মাদক সেবনকারীদের আড্ডা বসে। শালবন অরক্ষিত থাকার কারণে আগুন লাগার ঘটনা ঘটছে।

jagonews24

পর্যটকরা জানান, ঈদের ছুটি কাটাতে আলতাদিঘী শালবন দেখতে সকাল থেকেই ভিড় জমান তারা। হঠাৎ করে বিকেলে শালবনের ভেতরে আগুনের শিখা দেখতে পেয়ে ফায়ার সার্ভিসকে খবর দেওয়া হয়।

আরও পড়ুন: আগুন নেভানোর এই যন্ত্র যেভাবে ব্যবহার করবেন

অগ্নিকাণ্ডের বিষয়ে বন বিট কর্মকর্তা আনিছুর রহমান জানান, ঈদের ছুটি নিয়ে তিনি বাড়ি গেছেন। আগুনে বনের কতটুকু ক্ষতি হয়েছে সে বিষয়ে কিছু জানেন না।

ধামইরহাট ফায়ার সার্ভিসের ইনচার্জ সাইফুল বলেন, আগুন লাগার সংবাদ পেয়ে ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনা হয়।

এর আগেও ১৭ এপ্রিল আলতাদিঘী জাতীয় উদ্যান শালবনে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

জেডএইচ/



https://ift.tt/YGJx3m8
from jagonews24.com | rss Feed https://ift.tt/1YGmt5D
via IFTTT
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url