লক্ষ্মীপুরে নোমান-রাকিব হত্যার প্রতিবাদে বিক্ষোভ মিছিল

লক্ষ্মীপুরে যুবলীগ নেতা আব্দুল্লাহ আল নোমান ও ছাত্রলীগ নেতা রাকিব ইমাম হত্যার প্রতিবাদে বিক্ষোভ মিছিল হয়েছে। এতে মামলার প্রধান আসামি আবুল কাশেম জিহাদীর ফাঁসির দাবিতে স্লোগান তোলেন বিক্ষুব্ধরা।

শুক্রবার (২৮ এপ্রিল) বিকেলে সদর উপজেলার বশিকপুর ইউনিয়নের পোদ্দার বাজার এলাকায় এলাকাবাসীর ব্যানারে এ বিক্ষোভ মিছিলে আয়োজন করা হয়। এতে বিপুল সংখ্যক স্থানীয় বাসিন্দা অংশ নেন।

সমাবেশে বক্তব্য রাখেন নিহত নোমানের বড় ভাই বশিকপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহফুজুর রহমান, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আমির হোসেন, সাধারণ সম্পাদক জাহাঙ্গীর হোসেন, নিহত রাকিবের বাবা রফিক উল্যা ও ভাই সাইফুল ইসলাম রুবেল।

আরও পড়ুন: লক্ষ্মীপুরে যুবলীগ-ছাত্রলীগের দুই নেতাকে গুলি করে হত্যা

ইউপি চেয়ারম্যান মাহফুজুর রহমান বলেন, আমার ভাইকে হত্যা করে খালপাড়ে ফেলে রেখেছে। আমি গিয়ে তাকে উঠিয়েছি। দুর্ভাগ্য তখন কেউ এগিয়ে আসেনি। রাকিব রাস্তায় পড়েছিল কিন্তু এলাকার কেউ এগিয়ে আসেনি। আমরা এত আতঙ্কিত কেন? বাজারের ব্যবসায়ীরা আতঙ্কিত-শঙ্কিত। আপনারা যাদের জন্য আতঙ্কিত-শঙ্কিত তাদেরই পূজা করেন। তাদের অর্থ দিয়ে কারা সহযোগিতা করে? আর্থিকভাবে সহযোগিতা করে? আমি তাদের শনাক্ত করবো।

jagonews24

প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করে তিনি বলেন, যারা সন্ত্রাসীদের মদত দিয়েছে, অস্ত্র দিয়ে সহযোগিতা করেছে; যারা সন্ত্রাসীদের অস্ত্র কেনার জন্য সহযোগিতা করেছে, তারা সাবধান হয়ে যান। এখনো বাজারে তাদের আনাগোনা দেখছি। এ ইউনিয়নে যারা আওয়ামী পরিবারের সন্তান তারাই আজ নিরাপত্তাহীন। তারা প্রকাশ্যে দাঁড়িয়ে কথা বলতে পারে না। এর কারণ আমরা প্রতিবাদী নই। আমার ভাই নোমান সন্ত্রাস ও চাঁদাবাজি বন্ধে সোচ্চার হওয়ায় তাকে প্রাণ দিতে হয়েছে।

আরও পড়ুন: যুবলীগ-ছাত্রলীগ নেতা হত্যায় আওয়ামী লীগ নেতার বিরুদ্ধে মামলা

মঙ্গলবার (২৫ এপ্রিল) রাতে সদর উপজেলার বশিকপুর ইউনিয়নের নাগেরহাট সড়কে সন্ত্রাসীরা যুবলীগ নেতা নোমান ও ছাত্রলীগ নেতা রাকিবকে গুলি করে হত্যা করে। পরদিন বুধবার রাতে চন্দ্রগঞ্জ থানা আওয়ামী লীগের সহ-সভাপতি আবুল কাশেম জিহাদীসহ ৩৩ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়। এরপর অভিযান চালিয়ে র‍্যাব-১১ ও পুলিশ চার আসামিকে গ্রেফতার করে।

নিহত নোমান সদর উপজেলার বশিকপুর ইউনিয়নের বশিকপুর গ্রামের আবুল কাশেমের ছেলে ও জেলা যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক। অপর নিহত রাকিব বশিকপুর ইউনিয়ন পরিষদের ডিজিটাল সেন্টারের উদ্যোক্তা- একই ইউনিয়নের নন্দীগ্রামের রফিক উল্যার ছেলে ও জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ছিলেন।

কাজল কায়েস/বিএ



https://ift.tt/amuUE37
from jagonews24.com | rss Feed https://ift.tt/9yq8wY6
via IFTTT
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url