ইমামুল কবীর শান্তর তৃতীয় মৃত্যুবার্ষিকী আজ

শান্ত-মারিয়াম ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মুক্তিযোদ্ধা মো. ইমামুল কবীর শান্ত এর তৃতীয় মৃত্যুবার্ষিকী আজ (৩০ মে)। ২০২০ সালে এই দিনে সম্মিলিত সামরিক হাসপাতালে মারা যান তিনি। ওইদিন বিকেলে রাজধানীর বনানী কবরস্থানে তাকে দাফন করা হয়। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৬ বছর।

১১ ফেব্রুয়ারি ১৯৫৪ খ্রিষ্টাব্দে ঢাকার নাখালপাড়ায় মধ্যবিত্ত একটি মুসলিম পরিবারে তিনি জন্মগ্রহণ করেন। মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনায় তার পরিবার ও শান্ত-মারিয়াম ফাউন্ডেশনের সব কর্মকর্তা ও কর্মচারী সবার কাছে দোয়া চেয়েছেন।

ইমামুল কবীর শান্ত কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়ে প্রথমে হলিফ্যামিলি মেডিকেল কলেজ অ্যান্ড হসপিটাল ও পরে সম্মিলিত সামরিক হাসপাতাল (সিএমএইচ) এ চিকিৎসাধীন ছিলেন।

মুক্তিযোদ্ধা ইমামুল কবীর শান্ত ব্যক্তি জীবনে একজন সফল উদ্যোক্তা ও বিশিষ্ট সমাজসেবক ছিলেন। মাত্র ১৭ বছর বয়সে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে তিনি মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেন।

স্বাধীনতা পরবর্তী অর্থনৈতিকভাবে ভঙুর এই দেশের মানুষের কর্মমুখী শিক্ষার নিশ্চয়ন তথা কর্মসংস্থানের লক্ষ্যে তিনি প্রতিষ্ঠা করেন শান্ত-মারিয়াম ফাউন্ডেশন, শান্ত-মারিয়াম ইউনিভার্সিটি অব ক্রিয়েটিভ টেকনোলজি, সুন্দরবন কুরিয়ার সার্ভিস (প্রাঃ) লিঃ, শান্ত-মারিয়াম ফ্যাশনস্ লিঃ, দৈনিক আজকের প্রত্যাশা, শান্ত-মারিয়াম অ্যাকাডেমি অব ক্রিয়েটিভ টেকনোলজি, শান্ত-মারিয়াম ইন্সটিটিউট অব ক্রিয়েটিভ টেকনোলজি, শান্ত-মারিয়াম স্কুল অব ক্রিয়েটিভ টেকনোলজি ও শান্ত নিবাস নামক শিশু ও বয়স্ক পুনর্বাসন কেন্দ্রসহ সমাজসেবা ও শিক্ষামূলক বিভিন্ন প্রতিষ্ঠান।

এমএসএম



https://ift.tt/R8G7aZJ
from jagonews24.com | rss Feed https://ift.tt/xP5lVIe
via IFTTT
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url