বাংলাদেশি স্টার্টআপ দলের মিথস্ক্রিয়ামূলক সেশনে প্রণয় ভার্মা

বাংলাদেশি দশটি স্টার্টআপ প্রতিষ্ঠানের একটি দলের সঙ্গে মিথস্ক্রিয়ামূলক সেশন পরিচালনা করেছেন ঢাকায় নিযুক্ত ভারতীয় হাইকমিশনার প্রণয় ভার্মা।

রোববার (১৪ মে) এ সেশন অনুষ্ঠিত হয়। এতে গত ৮ থেকে ১২ মে ভারতে পাঁচদিনের সফল শেষে যারা বাংলাদেশে এসেছেন তারা অংশ নেন। এ দশটি স্টার্টআপ প্রতিষ্ঠান বাংলাদেশি স্টার্টআপগুলোর প্রথম সেটের অংশ ছিল। যাদের সফরগুলো ‘ইন্ডিয়া-বাংলাদেশ ৫০ স্টার্টআপ এক্সচেঞ্জ প্রোগ্রাম’ এর কাঠামোর অধীনে সাজানো হয়েছে। যে বিষয়ে দু’দেশের প্রধানমন্ত্রী তাদের সাম্প্রতিক দ্বিপাক্ষিক শীর্ষ সম্মেলনের সময় সিদ্ধান্ত নিয়েছিলেন।

মিথস্ক্রিয়ামূলক সেশন চলাকালে স্টার্টআপগুলো এ উদ্যোক্তা পর্যায়ে মতামত বিনিময়ের উপযোগের রূপরেখা নির্দেশ করে এবং এ বিনিময় তাদের ভারতীয় স্টার্টআপ ইকোসিস্টেম বোঝার সুযোগের জন্য কৃতজ্ঞতা প্রকাশ করে। তারা ভারতের অ্যাঞ্জেল ইনভেস্টরদের সঙ্গে যোগাযোগ করার এবং দীর্ঘমেয়াদি ব্যবসায়িক অংশীদারত্ব নিয়ে আলোচনা করার সুযোগ পেয়েছেন। ভারতে ১০টি বাংলাদেশি স্টার্টআপের এ প্রথম সফর ভারত ও বাংলাদেশের মধ্যে ৫০টি স্টার্টআপ এক্সচেঞ্জ প্রোগ্রাম শুরু করেছে। যা নতুন ও উদীয়মান ক্ষেত্রগুলো, আধুনিক প্রযুক্তি, উদ্যোক্তা ও উদ্ভাবনের ক্ষেত্রে সহযোগিতা বাড়ানোর সম্ভাবনা রয়েছে।

এমএএইচ/



https://ift.tt/nbC4hjz
from jagonews24.com | rss Feed https://ift.tt/c9sVbjk
via IFTTT
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url