শেখ হাসিনাকে অভিনন্দন জানালো চীনের কমিউনিস্ট পার্টি

আওয়ামী লীগের ২২তম জাতীয় সম্মেলনে শেখ হাসিনা পুনরায় সভাপতি নির্বাচিত হওয়ায় তাকে অভিনন্দন জানিয়েছে চীনের কমিউনিস্ট পার্টি।

শেখ হাসিনাকে পাঠানো এক শুভেচ্ছা বার্তায় বলা হয়, সাম্প্রতিক বছরগুলোতে চীনের কমিউনিস্ট পার্টির জেনারেল সেক্রেটারি শি জিনপিং এবং আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ব্যক্তিগত নজর ও দিক-নির্দেশনায় চীন-বাংলাদেশ কৌশলগত সহযোগিতামূলক অংশীদারত্ব আরও গভীর হচ্ছে।

এতে বলা হয়, উভয় দেশের নেতাদের গুরুত্বপূর্ণ দিক-নির্দেশনায় চীনের কমিউনিস্ট পার্টি আওয়ামী লীগের সঙ্গে কাজ করতে আগ্রহী। দুদেশের মধ্যে পারস্পারিক রাজনৈতিক আস্থা আরও গভীর হচ্ছে এবং দুই দলের সই করা বিনিময় ও সহযোগিতার ওপর সমঝোতা স্মারক বাস্তবায়িত হচ্ছে। এক্ষেত্রে দলীয় ও রাষ্ট্র পরিচালনার অভিজ্ঞতা বিনিময়ও বাস্তব সহযোগিতা হতে পারে।’

বার্তায় আরও বলা হয়, এটা করার মাধ্যমে আমরা দ্বিপাক্ষিক সম্পর্কের টেকসই ও সুদৃঢ় উন্নয়নে আমরা ইতিবাচক ভূমিকা রাখতে পারি। এর মাধ্যমে দুই দেশ ও দুই দেশের জনগণের জন্য বৃহত্তর কল্যাণ বয়ে আনতে পারি।

প্রধানমন্ত্রীর প্রেস উইং রোববার (১ জানুয়ারি) জানিয়েছে, ২৮ ডিসেম্বর চীনের কমিউনিস্ট পার্টির কেন্দ্রীয় কমিটির আন্তর্জাতিক বিভাগের মন্ত্রী লিউ জিয়ানচাওয়ের সই করা ওই বার্তাটি পাঠানো হয়।

লিউ জিয়ানচাও বার্তায় বলেন, বাংলাদেশ আওয়ামী লীগের ২২তম জাতীয় সম্মেলনে দলটির সভাপতি হিসেবে আপনাদের প্রধানমন্ত্রীর পুনর্নির্বাচিত হওয়ার বিষয়টি জানতে পেরে, আমি অত্যন্ত আনন্দিত। চীনা কমিউনিস্ট পার্টির কেন্দ্রীয় কমিটির আন্তর্জাতিক বিভাগের পক্ষ থেকে আমি আপনাকে ও আওয়ামী লীগকে অভিনন্দন জানাচ্ছি।’

এতে আরও বলা হয়, আমরা বিশ্বাস করি যে, আপনার পিতা শেখ মুজিবুর রহমানের ‘সোনার বাংলা’র স্বপ্ন বাস্তবায়নের জন্য যত দ্রুত সম্ভব আপনার নেতৃত্বে আওয়ামী লীগ বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়নে অবিরাম প্রচেষ্টা চালিয়ে যাবে। এভাবে জনগণকে আরও বেশি সুফল এনে দেবেন।

এএএইচ



https://ift.tt/aGRMQjP
from jagonews24.com | rss Feed https://ift.tt/C5EpAft
via IFTTT
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url