প্রধান বিচারপতির সঙ্গে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের মতবিনিময়

প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর সঙ্গে মতবিনিময় সভা করেছেন পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা। রোববার (৮ জানুয়ারি) পুলিশ সপ্তাহ-২০২৩ এর শেষ দিনে বাংলাদেশ পুলিশ অডিটোরিয়ামে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুনের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী। এছাড়াও পুলিশের অতিরিক্ত আইজিপিগণ, ঢাকাস্থ পুলিশের বিভিন্ন ইউনিটের প্রধান, সব মেট্রোপলিটন পুলিশ কমিশনার, রেঞ্জ ডিআইজি ও জেলার পুলিশ সুপাররা সভায় উপস্থিত ছিলেন।

মতবিনিময় সভায় বক্তব্যের শুরুতেই মহান স্বাধীনতা সংগ্রামে শহীদ বীরশ্রেষ্ঠ ও ১৫ আগস্টে সপরিবারে নিহত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বাঙালির শ্রেষ্ঠ সন্তান চার নেতাকে স্মরণ করেন প্রধান বিচারপতি। তিনি বলেন, আপনারা সেই বীর পুলিশ সদস্যের উত্তরসূরী। যারা মহান মুক্তিযুদ্ধে স্বাধীন রাষ্ট্র বিনির্মাণে দেশের শান্তি-শৃঙ্খলা রক্ষায় ও গণতন্ত্র প্রতিষ্ঠার সংগ্রামে সামাজিক ও জননিরাপত্তা এবং রাষ্ট্রীয় অন্যান্য জাতীয় দায়িত্ব পালনে নিজের জীবন উৎসর্গ করেছেন।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে আইজিপি বলেন, গত ৩ জানুয়ারি ঢাকা মেট্রোপলিটন পুলিশ লাইনস রাজারবাগে অত্যন্ত মনোমুগ্ধকর পরিবেশে পুলিশ সপ্তাহ-২০২৩ শুরু হয়। প্রধানমন্ত্রীর উপস্থিতিতে একটি দৃষ্টিনন্দন প্যারেডের মধ্য দিয়ে পুলিশ যে মনোমুগ্ধকর সূচনা হয়েছিলো, প্রধান বিচারপতির উপস্থিতির মধ্য দিয়ে তা আজ সমাপ্ত হতে যাচ্ছে।

তিনি বলেন, সব নাগরিককে সেবা দেওয়া, বসবাসের উপযোগী ও কর্মোপযোগী নিরাপদ বাংলাদেশ গড়ে তোলা বাংলাদেশ পুলিশের লক্ষ্য। বঙ্গবন্ধুর স্বপ্নকে প্রত্যয়ে রেখে প্রধানমন্ত্রী বিনির্মাণ করে চলেছেন দেশের ভবিষ্যৎ। প্রধানমন্ত্রীর হাত ধরে ডিজিটাল যুগে বাংলাদেশের অগ্রযাত্রা সামাজিক শান্তি ও জনশৃঙ্খলা রক্ষার পাশাপাশি দেশের জনগণকে প্রতিনিয়ত নিরাপত্তা প্রদান করে চলেছে বাংলাদেশ পুলিশ।

সুপ্রিম কোর্টের আপিল বিভাগ ও হাইকোর্ট বিভাগের বিচারপতিদের সঙ্গে আনুষ্ঠানিক এ মতবিনিময় তদন্ত ও বিচারকার্যে বাড়তি মাত্রা যোগ করবে বলে উল্লেখ করে আইজিপি। এ জন্য তিনি প্রধান বিচারপতিসহ অন্যান্য বিচারপতিদের ধন্যবাদ জানান।

এর আগে পুলিশ সপ্তাহের ৬ষ্ঠ ও শেষ দিনে বিভিন্ন মন্ত্রণালয়ের মন্ত্রী ও মন্ত্রিপরিষদ বিভাগের সঙ্গে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা মতবিনিময় করেন।

আরএসএম/কেএসআর



https://ift.tt/GaHjBnp
from jagonews24.com | rss Feed https://ift.tt/WJbyl6m
via IFTTT
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url