ত্রুটি থাকায় মৃত প্রার্থী মোহন মিয়ার মনোনয়ন বাতিল

ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল-আশুগঞ্জ) আসনের উপনির্বাচনে প্রার্থী বাছাই শেষ হয়েছে। রোববার (৮ জানুয়ারি) বেলা সাড়ে ১১টার দিকে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এই মনোনয়ন যাচাই-বাছাই প্রক্রিয়া শেষ হয়। এসময় ৫ জন প্রার্থীর মনোনয়নপত্রে ত্রুটি থাকায় তাদের মনোনয়ন বাতিল ঘোষণা করা হয়। মনোনয়ন বাতিল হওয়া ৫ প্রার্থীর মধ্যে মোহন মিয়া নামের এক প্রার্থীও রয়েছেন। মনোনয়নপত্র দাখিলের পর শনিবার রাতে মারা যান মোহন মিয়া। তিনি সরাইল উপজেলার নোয়াগাঁও ইউনিয়নের নোয়াগাঁও গ্রামের ফজর আলীর মৈশানের ছেলে।

এ বিষয়ে ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসক ও উপ-নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. শাহগীর আলম বলেন, নির্বাচনে মনোনয়নপত্র দাখিল করা প্রার্থীদের মধ্যে মোহন মিয়া নামের একজন স্বতন্ত্র প্রার্থী শনিবার মারা গেছেন। তবে তিনি মনোনয়নপত্র দাখিল করায় সেটিও যাচাই-বাছাই করা হয়। তার দাখিল করা মনোনয়নপত্রে অনেক ত্রুটি ছিল। এরমধ্যে ভোটার তালিকা থেকে শুরু করে প্রস্তাবকারী, সমর্থনকারী এবং তার নিজের স্বাক্ষরও ছিল না। অর্থাৎ জনপ্রতিনিধিত্ব অধ্যাদেশ ১৭ এর ১ ধারা অনুযায়ী তিনি বৈধ প্রার্থী ছিলেন না। তাই তার মনোনয়ন বাতিল করা হয়েছে।

আরও পড়ুন: মনোনয়ন দাখিলের একদিন পর প্রার্থীর মৃত্যু

স্থানীয়রা জানান, মোহন মিয়ার পেশা বলতে তেমন কিছু ছিল না। সন্ধ্যার পর উপজেলার কালীকচ্ছ বাজারে বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে ঘুরে ঘুরে ধূপের ধোঁয়া দিয়ে বেড়াতেন। দোকানিরা যা দিতেন তা দিয়েই স্ত্রী, এক ছেলে ও তিন মেয়ে নিয়ে সংসার চলতো। মোহন মিয়া গত বৃহস্পতিবার (৫ জানুয়ারি) বিকেলে সরাইল উপজেলা নির্বাচন কর্মকর্তার দপ্তরে উপস্থিত হয়ে স্বতন্ত্র প্রার্থী হতে মনোনয়নপত্র জমা দেন। তবে তার একদিন পর শনিবার তিনি মারা যান।

২০১৮ সালের একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি দলীয় প্রার্থী আবদুস সাত্তার ভূঁইয়া বিজয়ী হন। তবে দলীয় সিদ্ধান্তে গত ১১ ডিসেম্বর আবদুস সাত্তার ভূঁইয়া জাতীয় সংসদ থেকে পদত্যাগ করায় আসনটি শূন্য হয়। আগামী ১ ফেব্রুয়ারি এ আসনে উপনির্বাচন অনুষ্ঠিত হবে। এই উপ-নির্বাচনে অংশ নিতে ১৩ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন। রোববার যাচাই-বাছাই শেষে এরমধ্যে মোহন মিয়া ছাড়াও ন্যাশনাল পিপলস পার্টির প্রার্থী আব্দুর রাজ্জাক, স্বতন্ত্র প্রার্থী আশরাফ উদ্দিন মন্তু, শাহ মফিজ ও আব্দুর রহিমের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়।

আবুল হাসনাত মো. রাফি/কেএসআর



https://ift.tt/uD19YT6
from jagonews24.com | rss Feed https://ift.tt/rxjE6Q7
via IFTTT
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url